কক্সবাজারের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার

এম.এ আজিজ রাসেল
পর্যটন নগরী কক্সবাজারের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ও পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। রবিবার (৬ অক্টোবর) সন্ধ্যায় কালী বাড়ি, সরস্বতি বাড়ি, বঙ্গপাহাড়, জলদাশ পাড়া, গোলদিঘি পাড়ের ইন্দ্রসেন দূর্গা বাড়ি ও কৃষ্ণনান্দধাম পূজা মন্ডপ পরিদর্শন করেন তারা।

পরিদর্শকালে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, ‘ধর্ম যার যার, কিন্তু উৎসব সবার।’ ‘আমরা সকলে সেটাই মানি আর বাংলাদেশ বিশ্বে সেটার একটা দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রত্যেকটা উৎসবে সবাই ভাইবোনের মতো কাঁধে কাঁধ মিলিয়ে আমরা এই উৎসবটা উদ্যাপন করে যাই।’ তিনি বলেন, ‘স্বাধীনতাসংগ্রামে এবং মহান মুক্তিযুদ্ধের সময় আমরা মুসলমানরা শুধু নয়, সবধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে এ দেশ স্বাধীন করে গেছেন। তাই জাতি ধর্ম বর্ণনির্বিশেষে সকলে যার যার অধিকার নিয়েই বসবাস করবে, তাদের ধর্মকর্ম পালন করবে।’
ইতোমধ্যে দূর্গাপূজা উপলক্ষে পর্যাপ্ত বরাদ্দ দেয়া হয়েছে।
পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, ‘আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকলেই দিনরাত অক্লান্ত পরিশ্রম করছে। পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিত করার সব রকম প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এখনও কোথাও কোন বিশৃঙ্খলা হয়নি। সুষ্ঠুভাবে চলছে পুজা।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুদুর রহমান মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আল আমিন পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম আদিব, ওসি ফরিদ উদ্দিন খন্দকার, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. রনজিত দাশ, সাধারণ সম্পাদক বাবুল শর্মা, সহ সভাপতি উদয় শংকর পাল মিঠু, রতন দাশ, এড. তাপস রক্ষিত, দীপক শর্মা দীপু, হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের সভাপতি স্বপন পাল ও সাধারণ সম্পাদক বিশ^জিত সেন বিশু, শহর পূজা উদযাপন পরিষদের সভাপতি বেন্টু দাশ, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক দাশ, সাধারণ সম্পাদক বাবলা পাল ও জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য বলরাম দাশ অনুপম।